Hazrat Umar (ra.): Biography

Islamic Women

বুধবার, ১৫ মে, ২০১৩

বাজারে আসলো লুমিয়া সিরিজে ৯২৫ !!! 


 
ব্যাপক জল্পনা-কল্পনা আর তথ্য ফাঁস হওয়া সেই লুমিয়া সিরিজের পরবর্তী পণ্যের আবরণমুক্ত করেছে ফিনল্যান্ড মোবাইল নির্মাতা নকিয়া। সুত্র মতে, পণ্যটির নাম লুমিয়া ৯২৫ যার বিশেষত্ব পর্দাকে ঘিরে এমনকি সম্প্রতি প্রকাশিত ভেরিজনের ‘এক্সক্লুসিভ ৯২৮’ এর অনুরুপ বলা হচ্ছে।
ধাতব উপাদানে মোড়ানো পণ্যটি নকিয়ার প্রথম উইন্ডোজ ফোন। পণ্যটির মোড়ক অ্যালুমিনিয়ামের তবে পেছনের অংশ পলিকার্বোনেটের। 

মাইক্রোসফটের সবশেষ প্রকাশিত উইন্ডোজ এইটে চালিত এ ফোনে  লুমিয়া ৯২০ এর অনুরুপ নকিয়ার অনন্য হেয়ার ম্যাপস, মিউজিক এবং ডিজিটাল ক্যামেরা লেন্সের মত কিছু অ্যাপস আছে। হার্ডওয়্যারের জন্য নির্ধারিত বৈশিষ্ট্যগুলো কুয়ালকমের স্ন্যাপড্রাগন এসফোর চিপসেট, ডুয়্যাল কোর ১.৫ গিগাহার্জ সিপিইউ এবং অ্যাডরেনো ২২৫ জিপিইউ। এছাড়া কার্ল জেসিস অপটিকস এবং অপটিক্যাল ইমেজ স্টাবলাইজেসন বৈশিষ্ট্যযুক্ত ৮.৭ মেগাপিক্সেলের পিউরভিউ ক্যামেরা আছে। কিন্তু এক্সন ফ্ল্যাসের অপেক্ষায় রয়েছে যারা তাদের জন্য এটি অপ্রতীয়মান কেননা নাইটমোডে ছবি তোলার জন্য দেওয়া হয়েছে ডুয়্যাল লেড ফ্ল্যাস। সংযোগ ফিচারে আছে ব্লুটুথ ৪.০, ওয়াইফাই, ফোরজি এলটিই, এনএফসি এবং ব্যাটারি ক্ষমতা ২ হাজার এমএএইচ। চিকন গড়নের ফোনটির ওজন ১৩৯ গ্রাম তাছাড়া লুমিয়া ৯২০ এর থেকেও ৫০ গ্রাম হালকা। 

এছাড়া গোরিলা গ্লাস ২ এর মাধ্যমে পর্দা সুরক্ষিত আর ক্লিয়ারব্ল্যাক প্রযুক্তি যা ভাল সূর্যালোকের স্পষ্টতার জন্য সহায়ক হবে।

অবশ্য আকর্ষনীয় পণ্যটি গাড়ো রঙে আসছেনা শুধু হালকা কালো, সাদা এবং ধুসর রঙে পাওয়া যাবে।

সুত্র মতে, আসছে জুনে যুক্তরাজ্য, জার্মান, ইতালি, স্পেন এবং, চীনের বাজারগুলোর মধ্য দিয়ে বিপণন শুরু হবে এরপরে যুক্তরাষ্ট্র ছাড়াও অন্যান্য সব বাজারে থাকবে পণ্যটি। দাম ৪৬৯ ইউরো ভারতীয় রুপিতে যা প্রায় ৩৩ হজার ৫’শ। 
[ বাংলা বই পড়া : টেক ওয়ার্ল্ড ]

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন