Hazrat Umar (ra.): Biography

Islamic Women

রবিবার, ১৯ মে, ২০১৩


ইন্টারনেট আপলোড গতি কমানোর সিদ্ধান্ত প্রত্যাহার করলো বিটিআরসি 


অবশেষে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ইন্টারনেট ব্যান্ডউইথে আপলোডের গতি কমানোর নির্দেশনা প্রত্যাহার করে নিয়েছে। বিটিআরসির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ আজ দুপুরেপ্রিয়.কমকে জানিয়েছেন "অনেক আগেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়া হয়েছে।"
আইআইজি প্রতিষ্ঠানগুলো ব্যন্ডউইথ নিয়ন্ত্রন ও পাইকারি ব্যান্ডউইথ আইএসপিদের কাছে বিক্রি করে এবং আইএসপিগুলো গ্রাহক পর্যায়ে এ সেবা দিয়ে থাকে।বর্তমানে বাংলাদেশে ৩৬টি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েগুলোকে (আইআইজি) প্রতিষ্ঠান রয়েছে।
এসব আইআইজি প্রতিষ্ঠানগুলোকে আজ রোববার সকালে সিদ্ধান্ত প্রত্যাহারে বিষয়টি জানিয়েছে বিটিআরসি। সিদ্ধান্ত প্রত্যাহারের পরপরই আইআইজিগুলো ইন্টারনেট আপলোড গতি স্বাভাবিক করেছে।
এদিকে এ ব্যাপারে জানতে বিটিআরসির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রিয়.কমকে জানিয়েছেন "অনেক আগেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়া হয়েছে।"
তবে "অনেক আগে" বলতে আজ নাকি আরও আগে সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়া হয়েছে তা তিনি বলতে রাজি হননি।
এমনকি বিটিআরসির ওয়েবসাইটেও এ ব্যাপারে এ রিপোর্ট লেখা পর্যন্ত (বেলা পৌনে তিনটা পর্যন্ত) কোন নোটিশ দেওয়া হয়নি।
গিয়াসউদ্দিন আহমেদ আরও বলেন, এখন কোথাও আপলোড নিয়ে কোন সমস্যায় নেই। সব ঠিক হয়ে গেছে।
গত বৃহস্পতিবার বাংলাদেশে অবৈধ ভিওআইপি ব্যবসা বন্ধে ইন্টারনেট আপলোড গতি ৭৫ শতাংশ কমানোর নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।
বিটিআরসি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েগুলোকে (আইআইজি) এ নির্দেশনা দেওয়ার পর থেকেই ইন্টারনেট আপলোড স্পিড কমে যায়।
ফলে ইন্টারনেট ভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠান ও ফ্রিল্যান্সাররাসহ অনেকেই বিপাকে পড়েন।
বৃহস্পতিবার থেকেই অনলাইনে এই নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখায় ইন্টারনেট ব্যবহারকারীরা। অবশেষে এই সিদ্ধান্ত থেকে সরে আসে বিটিআরসি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন